শাহরিয়ার শিমুল-এর ব্লগ

প্রিন্ট প্রকাশনা

ভুল হয়া গেছে, মাফ কইরা দেন

লিখেছেন: শাহরিয়ার শিমুল

আমি জানতাম, তবু মা তো, মায়ের কথা ভাইবা মনে থাকে না।

লেইখা লাভ নাই, কেউ দেখবে না, তবু আমি কইছিলাম না আমার লেখা আমি আমার আল্লারে দেখাই, সো লিখতেছি, আমার নিজের বিবেকের কাছে যাতে শান্ত থাকতে পারি।

দেশের অবস্থা সুবিধার না, সবাই দুই দলে গেছেগা, ভুল কইলাম, দুই দল না, তিন দল।

বি এন পি রে দিয়া শূরু করি, ইনারা খারাপ না, প্রব্লেম হইলো ইনাগো নিজের কিছু নাই, যা আছে, ক্যাডার বলেন, পাওয়ার বলেন, সব হইলো জামাত, ইনারা জানেন একদিন জামাত ইনাদের ঘারে পা রাইখা আসমানে যাইবগা হেগো মাটিতে দাবায়া রাইখা, তাও এখন ক্ষমতায় যাইতে জামাতের দরকার আছে। এই জামাত প্রিতি মারলো বি এন পি রে, কিছু করার নাই, জামাতের হাতে বিশাল একটা ভোট বেঙ্ক আছে, মানুষ আবার ধর্ম বুঝে, আসল টা বুঝে না জামাতের ইসলাম বুঝে, দোজখের ভয় দেখাইলে আর জান্নাতের লোভ দেখাইলে আমজনতা আবার ভুইলা যায় নবীজী কইছিলো দেশ রে ভালোবাসতে, মক্কা রাইখা যাওয়েনর টাইম দেশের দিকে তাকায়া আমার নবীর চোখের পানি ইনারা দেখে না, নবীর ধর্মের দরকার নাই তো, জামাতী হুজুরের লেজ ধইরা ইনারা বেহেস্তে যাইবো গা, সো নির্দিধায় জামাতের ডাকে রাস্তায় নাইমা পরে, কারে দোষ দিমু, আমার আপনার এলাকার মুসল্লি(চাচা , মামা, নানা রা) যায়গা, জামাতি বইয়ে লেখা থাকলেই হইলো, হাদিস কুরান কি কইছে দেখনের দরকার নাই।

এখন জামাত এর সাপোর্ট এর লাইগা রাজাকার এর বিচার ও থামায়া দেওন লাগে বি এন পির, ইনার ভুইলা গেছে শহীদ জিয়া স্যার নিজে মুক্তিযোদ্ধা আছিলো, নিজে যুদ্ধ করছে এই দেশের লাইগা।

এইবার দল নাম্বার দুই, বাংলাদেশ আওয়ামীলীগ, মুক্তিযুদ্ধের সপক্ষের দল, আরিফ জেবতিক বা পিয়াল ভাই মিছা কথা কয় না, এদের কিছু না থাক, মুক্তিযুদ্ধের বিপক্ষে তো আর যায় না, কিন্তু প্রবলেম হইলো ইন্ডিয়াপ্রেম, হ আমি মাইনা নিতেছি ইন্ডিয়া অনেক সাপোর্ট দিছে ৭১ এ, যখন কেউ পাসে আছিল না, তখন যতটূকুই হক পাসে ছিলো, মানুষ পালায়া যায়া আশ্রয় নিছিলো এই ইন্ডিয়ায়, থাকার যায়গা তো দিছে। মাগার আমরা এইটা ভুলি কেমনে যে কেউ নিজের লাভ ছারা কিছু করে না, মহামানব হইলে আলাদা কথা , মাগার ইন্ডিয়া একটা দেশ, যাদের কিছু না থাকলে দেশপ্রেম আছে, ওরা নিজেদের লাভ বুঝে, ইন্ডিয়া তো এই আসাতেই আমাগ হেল্প করছে যে একদিন এই দেশটা নিজেগো কইরা নিবো, প্ল্যান আজকের না রে পাগলা, সেই যে দেশ ভাগ হইছে, তখন কার প্ল্যান, সেই প্ল্যান সফল করতে যুদ্ধে সাপোর্ট দিছে, লীগ তথা শেখ মুজিব রে সাপোর্ট দিছে , এখন যখন সীমান্তে রোজ একটা দুইটা বাঙ্গালী মাইরা নিশানা প্র্যাকটিছ করে লীগের কিছু করার বা বলার থাকে না, এক সময়ের বন্ধু রে কিছু কয় কোন মুখে। উলটা ইন্ডিয়ার বিরুদ্ধে কিছু কইলে জেইল জাওন লাগে, আমাগো হ্যাকার পোলারা ভয়ে থাকন লাগে ইন্ডিয়ান সাইট কাইত কইরা ফালাইলে।আপনি বুঝছেন আমি কি কইতে চাইতেছি ?হু, আমি লীগের দুর্বল যায়গা দেখাইতেছি, আর এই ইন্ডিয়া প্রেম ডুবাইবো, পাবলিক মুকিযুদ্ধের চেতনা ভুইলা যাইবো নিজের গায়ে লাগলে, আইজ ফেলানী মরলে আমাগো কিছু যায় আসে না, মাগার যেইদিন আমার বইন মরবো ?????উহু, তখন দেশ চিনবো না মানুষ, নিজের গা বাচাইতে যা করা লাগে করবো, ……।

এখন মাঝখানে আমরা, আমরা কি চাই ? আমরা কারো কথা বা বক্তৃতা শুনে লিখতে বহি নাই ম্যাডাম। আমরা ইতিহাস জানি, কে কি করছে জানি, আমাগো প্রেম থাকলে আছে প্রেমিকার উপরে, আর মায়ের উপরে, মা মানে দেশ, দেশ রে ভালোবাসি আমরা, ইন্ডিয়া বা পাকিস্তান রে না। আমরা ভালোবাসি ঐ মানূষ টারে, জিনি আমাদের বলতে শিখাইছেন “জয় বাংলা” জার নাম মুখে নেবার আগে আমাগ মাথা নিচু হয়া যায় শ্রদ্ধায়, যারে জাতির পিতা বলি আর মানি আমরা। আমরা চিনি ঐ মানুষ টারে, জিনি কান্ধে কুড়াল নিয়া পথে ঘাটে ঘুরে বেরাইছেন, জিনি ভালোবাস্তেন দেশরে, জামায়েত রে না।এখন ও সময় আছে, ইন্ডিয়া , পাকিস্তান রাইখা নিজের দিকে তাকান, নিজেরে ভালোবাসেন, দেশের মানুষরে ভালোবাসেন।

আমি জানি লেখা টা কোন ব্লগে হয়তো প্রকাশ হবে না, আমারে দুইমুখা সাপ আখ্যা দিয়ে ব্যান করা হবে আমার আইডী, তবু অমি রহমান পিয়াল, যারে আপনারা লিগের দালাল বলেন, তার একটা লাইন বইলা দেই, “একবার মরলে জন্মাবো লক্ষবার”।বঙ্গালী ডরায় না কইতে, রাস্তায় নামতে।

লেখাটা দিতেছিঃ

·         http://projonmoblog.com/unsocial

·         http://www.somewhereinblog.net/blog/UnsocialMan

·         http://facebook.com/sximul

·         আর কয়েকটা ফেইসবুক পেইজে

এ লেখার লিংক: http://projonmoblog.com/unsocial/22010.html



মন্তব্য করুন