সোহাগ স্বপ্নবাজ-এর ব্লগ

প্রিন্ট প্রকাশনা

চোরা গুপ্তা হামলা গণতন্ত্রের জন্য অভিশাপ…

লিখেছেন: সোহাগ স্বপ্নবাজ

চোরা গুপ্তা হামলা করে কেউ কোন দিন দাবি আদায় করতে পারেনি।গনতন্ত্রের মুল ধারায় ফিরে আসতে হলে অবশ্যই শান্তিপুর্ন সুশৃঙ্খল আন্দোলনে ফিরে আসতে হবে।দাবি আদায় মানে ক্ষমতা ফিরে পাওয়া নয়।মনে রাখতে হবে আপনি দেশের জন্য দেশের মানুষের জন্য আন্দোলন করছেন।কিন্তু সে আন্দোলন যদি দেশের মানুষের ক্ষতি হয় সে আন্দোলনের কোন মানে হয় না।আপনি যখনি দেশ বা দশের কথা চিন্তা করবেন তখনি ভাবতে হবে আপনি জনগনের প্রতিনিধি তাই দেশ বা দশের প্রতিনিধি হয়ে জনগণের অধিকার আদায়ের জন্য আন্দোলন করবেন।যাহাতে দেশ বা দশের অধিকার আদায় হয়।দেশ বা দশের অধিকার আদায়ে মানে এই নয় যে দেশের সম্পাদ বিনষ্ট করে দেশের জানমালের বিপর্যায় ঘগটিয়ে আপনি কোন দিন গনতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে পারবেন?

গনতন্ত্রের অধিকার ফিরে পেতে আপনি দেশের বিভিন্ন অঞ্চলে চোরা গুপ্তা হামলা করে গাড়ি পুরিয়েছেন মানুষ মেরেছেন,আর কি চান।আপনাদের ক্ষমতার লোভের মাশুল ক্যান সাধারন মানুষ দিবে?আপনাদের এই নির্যাতন থেকে সাধারন মানুষ রেহাই চায়।রেহাই চায় আপনাদের জালাও পোড়াও নিপিরন থেকে।

আজ সারা দেশের মানুষ আতংকে ভুগছে।ঘরের বাইরে বের হলে সে ফিরে আসতে পারবে কিনা?বাবা মা তার সন্তান নিয়ে খুব চিন্তায় থাকে স্কুলে গেলে সে আবার অক্ষত অবস্থায় বাসায় ফিরতে পারবে কিনা?

আর কতো অসস্থিতে থাকবে সাধারন মানুষ।আজ বগুরায় একটি গাড়িতে পেট্রোল বোমা মেরেছে দুর্বিত্বরা যেখানে শিশুসহ চারজন মারা গ্যাছে।কি দোষ ছিল ঐ শিশুটির?কি দোষ ছিল ঐ বাস যাত্রীদের।কারা এই দুর্বিত্ব?

সরকার বা তার আইনশৃংখলা বাহিনি জানে এই দুর্বিত্ব কারা,সাধারন মানুষ জানে এই দুর্বিত্ব কারা?সরকার যদি চায় এদের নির্মুল করবে সেটা সম্ভব।সময়ের ব্যাপার মাত্র। কিন্তু খেলা দেখছে,কি হয়,কিভাবে জনগনের সিম্প্যাথি পাওয়া যায়।এই সিম্প্যাথি আর কতো দিন দেখবে সরকার।সাধারন মানুষের জান মাল রক্ষা করা সরকারের দায়িত্ব্য।কিন্তু জানমাল রক্ষার পরিবর্তে খেলা দেখছে আর আওয়াজ দিচ্ছে।

সাধারতন মানুষ আওয়াজ শুনতে চায় না তাদের জীবনের নিরাপত্তা চায়।তাদের নাগরিক অধিকার ফেরত চায়।রেহাই চায় তাদের ধ্বংসজজ্ঞ থেকে।

এ লেখার লিংক: http://projonmoblog.com/sohagsapnobuzz/31893.html



মন্তব্য করুন