শিমুল জিতু-এর ব্লগ

প্রিন্ট প্রকাশনা

প্রথম রাষ্ট্রপতি নিয়ে যত ঝামেলা

লিখেছেন: শিমুল জিতু

ইদানীং কালে আমাদের রাষ্ট্রপতি সংকট দেখা দিয়েছে,আরেহ আরেহ এখনকার সংকট না সেই ১৯৭১ এর রাষ্ট্রপতি সংকট।
বি এন পি চেয়ার পারসন আমাদের সবার প্রিয় ম্যাডাম খ্যালেদা জিয়া ও তার সুযোগ্য পুত্র তারেক রহমান এবং দলের মুখপাত্র দীপ্ত বজ্রগলায় ঘোষনা দিলেন,জিয়াউর রহমান এই দেশের প্রথম রাষ্ট্রপতি। যেটা নিয়ে তারা বর্তমানেও লাফাচ্ছে। ফেসবুক,ব্লগে এই নিয়ে তুঘলকি কান্ড ঘটে গেছে ।
আসুন একটু নাড়াচাড়া করি কথা গুলো ।

স্বাধীনতা এসেছে আজ ৪২ বছর শেষ,এই বেয়াল্লিশ বছরে বি এন পি এর মুখে এই প্রথম এই দাবি এসেছে,আমরা অবাক বিস্মিত,তবে কি জিয়াউর রহমান সাহেব ছেলেকে স্বপ্নে দর্শন দিয়ে এটি বলে গেছেন?
এই দেশের মুক্তিযুদ্ধ নিয়ে যদি সত্যিকার অর্থে কোনো বিশেষজ্ঞ থাকে তবে আছেন, শাহরিয়ার কবীর স্যার,মুনতাসির মামুন স্যার। বর্তমান সময়ে এই দুইজন ছাড়া আমি মনে করিনা আর কোনো মুক্তিযুদ্বের সুপার স্পেশালিষ্ট আছেন আমাদের কাছে। ।
এই দুইজনের এই খবর শোনার পর প্রতিক্রিয়া ছিলো আমাগোরে মাইরালা টাইপ এর।
আসলে কি হয়েছিলো?ওই দিন জিয়াউর রহমান (সরি এর চেয়ে বেশি সম্মান দিতে পারছিনা) প্রথম ৫ মিনিট তিনি নিজেকে প্রেসিডেন্ট (স্বঘোষিত)পরিচয় দিয়ে বক্তব্য দেয়াকালে আমাদের উড়ে এসে জুড়ে বসা প্রেসিডেন্ট সাহেব এক বেতার কর্মী এর ধমক খেয়ে পরে ঠিকঠাক ভাবে বক্তব্য দেন। মুক্তিযুদ্ব চলাকালে মাসিক ৫০০ রুপি ভাতায় যুদ্ব করেন। যে ক্ষমতায় এসেছে এই দেশে খুন করে,রক্ত হাতে নিয়ে। রাজাকার দের তিনি আর তার দল প্রতিষ্ঠিত করেছেন এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশে।
সেই লোক কে এখন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ঘোষনা দিচ্ছে তার কোমরভাঙ্গা,চুরির দায়ে অভিযুক্ত,দেশ থেকে নির্বাসিত,সুযোগ্য সন্তান জনাব তারেক রহমান। এটা গ্রহনীয় নয় । এই কথার প্রমান চাই নতুবা এদের বিচার হোক আমাদের বিভ্রান্ত করার জন্যে।

আমি বলতে চাই যে,আমাদের যা বুঝানোর বুঝাইছে এরা। আমরা এদের ঘেন্না করি । কিন্ত আমাদের পরবর্তি প্রজন্ম তাদের তোহ সঠিক ইতিহাস জানা প্রয়োজন। তাই প্লিজ অন্তত ওদের জন্য সঠিক মুক্তিযুদ্বের ইতিহাস তৈরি করুন আর ইতিহাস বিকৃত করলে শাস্তির বিধান রাখুন।

এই বাংলা কোনো অশুভ রাজনৈতিক চেতনায় চলতে পারেনা। শুভ বুদ্বির জয় হবেই।
জয় বাংলা।

এ লেখার লিংক: http://projonmoblog.com/simul-xitu/29243.html



মন্তব্য করুন