mohammed habib Ullah-এর ব্লগ

প্রিন্ট প্রকাশনা

রক্তবিন্দুর বিচার চাই।

লিখেছেন: mohammed habib Ullah

যুদ্ধাপরাধীদের বিচারের ইস্যুতে পাকিস্তানের পেট ব্যাথার কারণ কিন্তু অস্বাভাবিক নয়। এটা খুবই স্বাভাবিক এবং তারা জেনে শুনেই এই কাজ করছে। কারণ, আমরা এই বিচার করলে আন্তর্জাতিক মহলে এটা প্রমাণ হয়ে যাবে ১৯৭১ সালে পাকিস্তানী সৈন্যরা তাদের এদেশীয় সহযোগী সংগঠনগুলোর সাহায্যে সরাসরি মানবতাবিরোধী অপরাধ করেছে। তারা এক কাদের মোল্লা, কিংবা গোলাম আযমকে বাঁচাতে নয়, এই বেঈমান জাতি তাদের নিজেদের স্বার্থেই এটা করছে। তারা এই কাজ করছে তাদের সেনাবাহিনীকে বাঁচাতে।
আজকে আমরা যদি সংগঠন হিসেবে জামায়াতের বিচার শুরু করি, স্বভাবতই প্রশ্ন আসবে যে জামায়াত কাদেরকে সহযোগীতা করেছিলো। মনে রাখতে হবে কান টানলে মাথা আসবেই। আর তাই তারা এখন উঠে পড়ে লেগেছে এই বিচার বন্ধ করতে।
আমরা যারা মনে প্রাণে চাই এই বিচারটা শেষ হোক, এই মূহুর্তে আমাদের সবার উচিত এই বিচারকে যতটা সম্ভব সহায়তা করা, সহায়তা করা সরকারকে, সহায়তা করা ট্রাইবুনালকে। আমাদের মনে রাখতে হবে, জামায়াতীরা এই বিচার নিয়ে আন্তর্জাতিক মহলে একটা ইম্প্রেশন তৈরী করার চেষ্টা করেছে যে সরকার এটা দলীয় বিচার করছে। আমাদের মনে রাখতে হবে এই বিচারকে কিংবা এই বিচারের পক্ষে যেই জনমত গড়ে উঠেছে তাকে সবসময় নির্দলীয় হিসেবেই তুলে ধরতে হবে। আর তাই সকল ষড়যন্ত্র এবং কূটকৌশলের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সময় এখনই। আমরা স্বজন হত্যার বিচার চাই, আমরা দুই লক্ষাধিক মা-বোনের সম্ভ্রমহানীর বিচার চাই, এই আন্দোলনে আমাদের সহযোদ্ধাদের প্রতিটি রক্তবিন্দুর বিচার চাই।

এ লেখার লিংক: http://projonmoblog.com/md-habib-ullah/31928.html



মন্তব্য করুন