হাসান রাহমান মারজান-এর ব্লগ

প্রিন্ট প্রকাশনা

১৫ আগষ্ট: এক বেজন্মার নগ্ন নৃত্য।

লিখেছেন: হাসান রাহমান মারজান

দেখতে দেখতে চলে আসবে আরেকটি ১৫ ই আগষ্ট। বাঙালীর সবচেয়ে বেধনাবিধুর রাত। ১৯৭৫ সালের এই ১৫ আগষ্ট রাতে বাঙালী হারিয়েছিল তাদের জাতির জনককে আর বাংলা মা হারিয়েছিল তার হাজারো বছরের শ্রেষ্ঠ সূর্য সন্তানকে।শুধু বঙ্গবন্ধু নয় ঐ দিন রাতে হত্যা করা হয় বঙ্গমাতা সহ প্রায় পুরো পরিবার, বাদ যায়নি ছোট রাসেলও। তাই আজও বাঙালীরা গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন বঙ্গবন্ধুকে। ওইদিন মিলাদ মাহফিল, দুয়া দূরদের পাশাপাশি জাতির পিতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।কিন্তু এইখানেও আছে বাঙালীর, বাঙালীর চেতনার শত্রু। তাই আমরা যখন শোকে মোমবাতি জ্বালাই ঠিক এই সময়েই ডাইনীর মত হাসি দিয়ে মোমবাতি নিভিয়ে মিথ্যা জন্মদিন পালন করে খালেদা জিয়া। সেই সুরে তাল মিলায় BNP এর পালিত বিবেকিন কুত্তারা (যদিও কোনও নেতা ব্যাতিক্রম।)
যে খালেদা জিয়া বছরের তিনবার জন্মদিন পালন করে তারতো তিনবার জন্মানোর কথা? না, বেজন্মারা তার চেয়েও অধিকবার জন্মায় আর জ্বালাতন করে। খালেদা জিয়ার সঠিক জন্ম ইতিহাস আমার জানা নেই, হয়তো উনার নিজেরও জানা নেই। জানা থাকলে এইভাবে হঠাৎ, আমি আজ জন্মেছি বলে বছরে একাধিকবার ‘হ্যাপি বার্থডে’ গাইতেন না।কিন্তু পাকিস্তানের শুক্রানু থেকে যার জন্ম পাকিস্তানের *** যার শরীরে তার কাছে বাঙালী, বাংলাদেশ, বঙ্গবন্ধু কে?
আমাদের দুর্ভাগ্য যে আমাদের স্বাধীন বাংলাদেশে পাকি জারজরা প্রধান মন্ত্রী হয় আর বঙ্গবন্ধুকে গালি দেয়।
খালেদা জিয়ার প্রতি আমার উপদেশ বঙ্গবন্ধু শুধু আওয়ামিলীগের নেতা ছিলেননা তিনি ছিলেন সারাদেশের মানুষের আশা-ভরসা। যার জন্ম না হলে আপনি কখনও প্রধানমন্ত্রী হতেননা তার হত্যা দিবসে কেন মিথ্যা জন্মদিন পালন করতে নগ্ন নৃত্যের আয়োজন করেন।অপ্রিয় বেগম খালেদা জিয়া জীবনে অনেক কুকর্ম করেছেন এইবার থামেন। সত্যের পথে আসেন, দরকার হলে গবেষক নিয়োগ দিয়ে নিজের সঠিক জন্ম তারিখ জানুন।
মনে রাখবেন পিয়ারে পাকিস্তান, জামাত-শিবিরের সাথে সহবাস আর বঙ্গবন্ধুর প্রতিপক্ষ ইত্যাদি দিলে নিয়া বাংলাদেশের প্রধানমন্ত্রী দূরের কথা মরার পর বাংলা মায়ের মাটিতে কবর দিতেও দেওয়া হবে না।
মনে রাখবেন আপনার এবং আপনার দলের রাজাকার প্রীতি আর বঙ্গবন্ধু বিদ্বেষী মনোভাবের কারনে পরবর্তী কোনো প্রজন্ম জামাত-শিবিরের মত এই নষ্টের কারখানারও (BNP) নিষিদ্ধের দাবি চাইতে পারে।
তাই সময় থাকতে পাকিস্তানে লেবাস পরিহার করে আপনার কুকর্মের জন্য বাঙালীর কাছে ক্ষমা প্রার্থনা করুন।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

এ লেখার লিংক: http://projonmoblog.com/hasan-marzan/20562.html



মন্তব্য করুন