Farzana Sonia-এর ব্লগ

প্রিন্ট প্রকাশনা

বন্ধ করুন মানুষ মারার রাজনীতি

লিখেছেন: Farzana Sonia

ঘুমন্ত হাসান জানত না এই ঘুমেই সে পৃথিবীর সকল বন্ধন ছিন্ন করে অনন্তলোকের পথে যাত্রা করবে। সে চিনত না মানুষের এই পৈশাচিক রুপকে। ক্ষমতার লড়াইয়ে রাজনীতির বলি হয়ে বড় অসময়ে চলে গেল এই কিশোর। ওর পোড়া অচেতন দেহটা দেখলে গা শিউরে ওঠে। আমরা তো নিজেদের সভ্য সমাজের সভ্য মানুষ হিসেবে গর্ববোধ করি, তবে এই কি সভ্যতার নমুনা? নিরীহ, নিরাপরাধ মানুষকে জীবন্ত পুড়িয়ে মারার পরও সেই দাবী কি আর করা যায় ? একদল ক্ষমতায় টিকে থাকতে আর আরেকদল ক্ষমতায় অধিষ্ঠিত হতে লড়াইয়ে নেমেছে কিন্তু রাজনীতির মাঠে তারা নেই। অথচ মাঝখান থেকে মরছে সাধারণ মানুষ, ধ্বংস হচ্ছে সম্পদ।
এই দায় কার? রাজনৈতিক দলের ক্ষমতালিপ্সা, বিবেকহীনতার দায়ভার কি সাধারণ জনগণকেই বহন করতে হবে? আর কত মানুষ পুড়ে কয়লা হলে তারা এই বর্বর, অসুস্থ, ন্যায়নীতিবর্জিত খেলায় ক্ষান্ত দেবেন ? এত লাশ বহন করার মত শক্তিতো আমাদের পিতা বা সন্তানেদের নেই। একজন মনির, বাবু বা হাসান মরলে আপনাদের কিছু আসে যায় না কিন্তু ঐ পরিবারগুলো নিঃস্ব-রিক্ত হয়ে যায়।
নেতা-নেত্রীদের বলি এবার থামুন, দয়া করুন আমাদের। মনে রাখবেন মানুষ জাগলে আপনাদের ক্ষমা করবে না। বন্ধ করুন মানুষ মারার রাজনীতি।

এ লেখার লিংক: http://projonmoblog.com/farzana-sonia/25849.html



মন্তব্য করুন