বি এম বেনজীর আহম্মেদ-এর ব্লগ

প্রিন্ট প্রকাশনা

ফেসবুকের সেলিব্রেটিদের নতুন আতলামি, যা সময়ের দাবি (হতে পারে)।

লিখেছেন: বি এম বেনজীর আহম্মেদ

আমি ব্যক্তিগত ভাবে খুব বেশী না হলেও বেশ কয়েক জন কে ফলো করি এই ফেসবুক এর মাধ্যমে। “FOLLOW” feature আর কি। যাদের আমি ফলো করি তারা কোন না কোন ভাবে দেশ নিয়ে কথা বলে।
কিন্তু ইদানিং খেয়াল করে দেখছি যে ফেসবুক এ নতুন পায়তারা শুরু হইছে স্ট্যাটাস খাওয়া খায়ি। প্রথম দিকে যে সব স্ট্যাটাস খাওয়া হইছে সে গুলোর পিছনে যথেষ্ট কারন ছিল বলে আমি মনে করি। কিন্তু ইদানিং বিভিন্ন নাম করা সেলিব্রেটি দের নাকি সব পোস্ট খেয়ে ফেলছে কোন এক অজানা খাদক… আমি বেশ কয়েক জনের স্ট্যাটাস খেয়াল করেছি যারা দাবি করেছে যে অই সব স্ট্যাটাস বিশিষ্ট খাদক সম্প্রদায় খেয়ে নিয়েছে। যা পড়ে আমি রীতিমত হাসছি।

আজ কাল সেলিব্রেটিরা সকালে উঠে দাত মাজতে গিয়ে স্ট্যাটাস মারলে ওই ডা গায়েব হয়, সকালের নাস্তার টেবিল এর পোস্ট, দুপুরের উদর পূর্তির পোস্ট, জামার বোতাম ছিঁড়ে যাওয়া পোস্ট … আর ও যে কত রকমারি পোস্ট। সেটা আর নাই বলি।

তাদের দাবি ছাগু সম্প্রদায় তাদের এই পোস্ট খাচ্ছে। তাদের এই দাবি আমি একেবারে হাছা কথা মনে করে নিতে পারছিনা। কারন তাদের ওই সব খাওয়া স্ট্যাটাস এর ধরন আমার মনে প্রশ্নের উদ্দেগ করেছে।

এখন আমার কথা হল, আমি দুইটা সম্ভবনা দেখি……

১, তারা নিজেরাই নিজেদের পোস্ট ডিলিট মাইরা, তারপর ওইটার স্ক্রিন শট নিয়ে আর একটা পোস্ট। সাথে সাথে শত শত লাইক, কমেন্ট (যাহা সুধুই গালাগালি ছাড়া আর কিছুই না) এখন অনেকে বলতে পারে এটা তারা কেন করবে? ভাই এটা খুবি সিম্পল লজিক। এখন পোস্ট খাওয়া খায়ির সময় চলতিছে, কার পোস্ট বেশী খাওয়া গেল। সে তত বেশী পুপুলার। (এইডা  আমার যুক্তি আপনাকে মানতে হবে এমন কোন বাধ্যবাধকতা নাই)

২, হয়তবা সত্যি ব্যাপার গুল ঘটছে। যদি সেটা হয় তাহলে আমার কিছুই বলার নাই, কারন এর পিছনে আমি নুন্নতম কোন যুক্তি খুজে পাই নাই। ভাই সহজ হিসাব, কার এত খেয়ে দেয়ে কাজ আছে যে এই সকল সেলিব্রেটির এক একটা খাওন দাওন, দাত মাজা, জামার বুতাম ছেড়ার পোস্ট ধরে ধরে ডিলিট মারবে?????? এটা কোন অ্যাঙ্গেল থেকেই হতে পারেনা।

আবার বলছি , এইডা আমার যুক্তি আপনাকে মানতে হবে এমন কোন বাধ্যবাধকতা নাই, আর তাদের ভক্তবৃন্দ যদি গোসসা করেন তাহলে নিজ দায়িত্বে করবেন। তাদের আমি নিজেও পছন্দ করি বলে ফলয়ার হয়েছি তবে এই ধরনের আতলামি বড্ড বেমানান।

তবে খাওয়া খায়ি ব্যাপারটা যে খুবি সস্তা পর্যায় নিয়ে গেছে এ জন্য দুই পক্ষকেই জবাব দিহিতা করা উচিৎ…….  ;) ;)

 

এ লেখার লিংক: http://projonmoblog.com/bm_banjir/15741.html

 4 টি মন্তব্য

(ফোনেটিক বাংলায়) মন্তব্য করুন

  1. কবির য়াহমদ

    আমরা দর্শক

    1. বি এম বেনজীর আহম্মেদ

      আমরা হাত তালির জায়গাই লাইক আর কমেন্ট দেয়, কারনে অকারনে দেয়… :)

  2. আজাদ মাষ্টার

      
    তবে ফেসবুকের কাণ্ডকারখানাও সুবিধার মনে হয় না আমার কাছে । তাদের সিকিরিটি সিস্টেমের এতো বড় ফাঁক তারা কোন দুঃখে রেখেছে ? এইটা তারা ফিক্সড করে না কেন ?

    1. বি এম বেনজীর আহম্মেদ

      এত বাঘা বাঘা মাথা ওয়ালা হ্যাকার গর লগে জুকারবারগ পেরে উঠছে না, কিন্তু আমার দুঃখ হোল এই মাথা গুলো যদি একটু ভাল কাজে লাগাত তাহলে কতই না চমৎকার হত। কিন্তু ওই যে বিধি বাম, তাদের জন্মই হইছে স্ট্যাটাস খাওয়ার জন্য। চালের দাম, বিরির দাম বেরে যাওয়ায় এটা একটা ভাল খাদ্যাভ্যাস। 

মন্তব্য করুন